টাঙ্গাইলে নবগঠিত জেলা বিএনপির কমিটি বাতিলের দাবিতে পদত্যাগ, বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আজ বৃহস্পতিবার নবগঠিত টাঙ্গাইল জেলা বিএনপির কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও সংবাদ সম্মেলন করেছে পদ বঞ্চিত নেতাকর্মীরা। সংবাদ সম্মেলন থেকে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদকসহ ৪জন নেতা পদত্যাগের ঘোষনা দিয়ে নতুন কমিটির সকল কার্যক্রম প্রতিরোধের ঘোষণা দিয়েছেন।

টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা পাঠ করে শুনান জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি আহমেদুল হক শাতিল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরো বলেন, গত ২৬ মে কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে টাঙ্গাইল জেলা বিএনপির একটি আংশিক কমিটি ঘোষনা করা হয়েছে। উক্তি কমিটিতে সভাপতি, সাধারণ সম্পাদকসহ যাদেরকে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেয়া হয়েছে তারা দলের জন্য দায়িত্ব পালনে সম্পূর্ণরূপে অযোগ্য এবং আগামী দিনে দলের কর্মকান্ডকে পরিচালনা করতে ব্যর্থ হবে। কমিটিতে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে তাতে রাজনৈতিক শৃংখলা ও নেতৃত্বের জৈষ্ঠ্যতা লংঘিত হয়েছে। পদ পদবী বন্টনে ত্যাগী ও নির্যাতিত নেতাদের মূল্যায়ন না করে তোফা, টুকু, সালাম পিন্টুর পরিবারের তাবেদার ব্যর্থ ও বিগত আন্দোলনে সরকারের সাথে আতাতকারী বির্তকীত ব্যক্তিদের গুরুত্বপূর্ণ দায়িত্বে রাখা হয়েছে।

এ সময় দলীয় পদ থেকে পদত্যাগ করেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এডভোকেট আলী ইমাম তপন, আবুল কালাম মোস্তফা লাবু, এডভোকেট আজিজুর রহমান দুলাল, সাবেক যুগ্ম-সম্পাদক শামসুল আলম চৌধুরী খোকা, হাসানুজ্জামিল শাহীন, কাজী শফিকুর রহমান লিটন, দেওয়ান শফিকুল ইসলাম, সাবেক উপদেষ্টা এডভোকেট চিত্তরঞ্জন দাস নুপুর, সাবেক যুগ্ম-সম্পাদক ও জেলা যুবদল সভাপতি আহমেদুল হক শাতিল, বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক ও জেলা যুবদল এর সাধারণ সম্পাদক আশরাফ পাহেলী, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মমিনুল হক খান নিক্সন, বিএনপির সাবেক সহ-প্রচার বিষয়ক সম্পাদক ও জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম স্বপন, সাবেক বিশেষ সম্পাদক মোঃ সালাউদ্দিন, সহ-দপ্তর সম্পাদক আনিস চৌধুরী, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটি সাবেক সহ-সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম ঝলক প্রমুখ।

উল্লেখ্য, গত ২৬ মে শামসুল আলম তোফাকে সভাপতি ও এডভোকেট ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়।


 

 

 

  • কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!